রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নেপালে ইন্টারনেট সেবা বন্ধ করে দিল ভারতের এয়ারটেল

আন্তর্জাতিক ডেস্ক   |   মঙ্গলবার, ০৭ মে ২০২৪   |   প্রিন্ট   |   18 বার পঠিত   |   পড়ুন মিনিটে

নেপালে ইন্টারনেট সেবা বন্ধ করে দিল ভারতের এয়ারটেল

নেপালি প্রাইভেট আইএসপিগুলোর কাছে পাওনা বকেয়া থাকায় ভারতের শীর্ষস্থানীয় টেলিকমিউনিকেশন কোম্পানি এয়ারটেল দেশটিতে ইন্টারনেট সেবা বন্ধ করে দিয়েছে। বৃহস্পতিবার ৫ ঘণ্টার জন্য ইন্টারনেট সংযোগ বন্ধ ছিল। পরে বকেয়া পরিশোধের আশ্বাস পেয়ে ইন্টারনেট সংযোগ আবার স্বাভাবিক করে এয়ারটেল। খবর-কাঠমাণ্ডু পোস্ট

বৃহস্পতিবার সন্ধ্যায় পুরো নেপালে ইন্টারনেট সেবা কয়েক ঘণ্টার জন্য হঠাৎ করে ব্যাহত হয়। নেপালের বেসরকারি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের (আইএসপি) আপস্ট্রিম সেবা বন্ধ করার পর দেশটিকে ইন্টারনেট যোগাযোগে বড় ধরনের সংকটের মধ্যে পড়েন গ্রাহকরা।

নেপালের ইন্টারনেট সেবা সরবরাহকারী সংস্থার সভাপতি সুধীর পারাজুলি বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেন, এয়ারটেল বৃহস্পতিবার থেকে নেপালের আপস্ট্রিম সেবাগুলো বন্ধ করে দিয়েছে। বিকাল ৫টার দিকে সংযোগে বিঘ্ন শুরু হলেও প্রায় পাঁচ ঘণ্টা পর তা আবার চালু হয়।

নেপালি আইএসপিগুলোর কাছে এয়ারটেলের পাওনা তিনশ কোটি টাকার বেশি। পারাজুলির মতে, এয়ারটেল নেপালে প্রায় ৭০ শতাংশ আপস্ট্রিম সংযোগ দিয়ে থাকে।

কর্মকর্তাদের ভাষ্যমতে, নিয়ন্ত্রক সংস্থা নেপাল টেলিকমিউনিকেশন অথরিটি ‌‘দায়িত্বের সঙ্গে’ বকেয়া পরিশোধের আশ্বাস দেওয়ার পর এয়ারটেল সংযোগ চালু করতে সম্মত হয়।

নেপালের বেসরকারি খাতের অন্যতম বড় আইএসপি ওয়ার্ল্ডলিংক কমিউনিকেশনস প্রাইভেট লিমিটেড এক বিজ্ঞপ্তিতে গ্রাহকদের জানিয়েছে, আন্তর্জাতিক ব্যান্ডউইথের সঙ্গে বর্তমান সমস্যার কারণে বেশিরভাগ আইএসপিগুলোর সংযোগে বিঘ্ন ঘটছে। এজন্য আমরা দুঃখিত৷ আমরা ইন্টারনেট সেবা স্বাভাবিক করার জন্য কাজ করছি।

এর আগে বকেয়া পাওনা নিষ্পত্তির জন্য নেপালি আইএসপিগুলোকে একাধিকবার মৌখিকভাবে সতর্ক করেছিল এয়ারটেল। সর্বশেষ গত সপ্তাহে নেপালি আইএসপিগুলোকে লিখিত চিঠি দিয়ে জানায়, অবিলম্বে বকেয়া পাওনা নিষ্পত্তি না করলে ইন্টারনেট সংযোগ ব্যাহতের মুখোমুখি পড়তে হবে। নেপালি আইএসপি এবং সরকারের মধ্যে ট্যাক্স নিয়ে দীর্ঘ সময় ধরে বিরোধ রয়েছে।

Facebook Comments Box

Posted ১০:০৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ মে ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com